এনজাইম প্র্যাকটিস স্যুট চিকিৎসকদের জন্যে অনলাইন ভিত্তিক কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন একটি প্লাটফর্ম। যেখানে আপনি ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার, ট্যাব অথবা মোবাইল ব্যবহার করে যে কোন স্থান থেকে, যে কোনো সময়ে রোগীদের সেবা প্রদান করতে পারবেন। 

প্র্যাকটিস স্যুট তৈরির পেছনে এনজাইমের মূল লক্ষ চিকিৎসকদের জন্যে এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করে দেয়া, যা তাঁদের মূল্যবান সময় বাঁচাবে, অধিক পরিমাণ রোগীকে সেবা প্রদানের সুযোগ করে দিবে এবং একই সাথে ব্যবহার করা যাবে খুব সহজে। সেই লক্ষকে সামনে রেখেই বিশেষ সব ফিচার সংযুক্ত করা হয়েছে এনজাইম প্র্যাকটিস স্যুটে। 

এনজাইম প্র্যাকটিস স্যুটের বিশেষ যা কিছু থাকছে আপনার জন্যেঃ 

ই- প্রেসক্রিপশ

এনজাইম ই-প্রেসক্রিপশন কী?

Enzaime

মূলত প্রচলিত হাতে লেখা প্রেসক্রিপশনের ডিজিটাল সংস্করণ। কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন এনজাইম ই- প্রেসক্রিপশন মডিউল এমন ভাবে তৈরি করা হয়েছে যার পরামর্শ দেবার ক্ষমতা আপনার ব্যবহারের সাথে বাড়তে থাকবে।

ই – প্রেসক্রিপশনে বিশেষ যা থাকছে –

  • বাংলা এবং ইংরেজিতে  রোগের লক্ষণ, উপসর্গ, স্বাস্থ্য পরীক্ষা, রোগের ফলাফল এবং যে কোনো স্বাস্থ্য পরামর্শ সরাসরি নির্বাচন করার অথবা লেখার ব্যবস্থা। 
  • জেনেরিক নাম এবং ব্র্যান্ড অনুযায়ী সরাসরি ঔষধ নির্বাচন করার অথবা লেখার সুবিধা।
  • একই উপায়ে যে কোনো মেডিকেল টেস্ট নির্বাচন করার অথবা লেখার ব্যবস্থা।   
  • প্রেসক্রিপশন করা সম্পন্ন হলে, রোগীর মোবাইল নম্বরে প্রেসক্রিপশনের ডাউনলোড লিংক সরাসরি পাঠানোর সুযোগ। 
  • এই প্রেসক্রিপশন স্বয়ংক্রিয় ভাবে সংরক্ষিত হয়ে যাবে আপনার এনজাইম প্র্যাকটিস স্যুটের অ্যাকাউন্টে, যা পরবর্তীতে যে কোনো সময় আপনি দেখতে, ডাউনলোড অথবা প্রিন্ট করতে পারবেন। 
  • আপনার নিয়মিত যে ধরণের প্রেসক্রিপশন করার প্রয়োজন হয়, সেগুলো সংরক্ষণ করতে পারবেন টেম্পলেট আকারে। যাতে নির্দিষ্ট ধরণের রোগীদের জন্যে আরো সহজে কম সময়ে প্রেসক্রিপশন তৈরি করতে পারেন। 
ই- প্রেসক্রিপশন

টেলিমেডিসিন সার্ভিস

এনজাইম টেলিমেডিসিন সার্ভিসে কী ব্যবস্থা থাকছে?

অডিও বা ভিডিও কলের মাধ্যমে রোগীর সাথে সংযুক্ত হবার এবং একই সাথে এনজাইম ই- প্রেসক্রিপশন ব্যবহারের সুযোগ থাকছে এনজাইম টেলিমেডিসিন সার্ভিসে।

ইন্টারনেট সংযোগ থাকা যে কোনো কম্পিউটার, ট্যাব অথবা মোবাইল ফোন থেকে টেলিমেডিসিনের এই প্রক্রিয়া সম্পন্ন করা যাবে। তবে ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটারকে এ ক্ষেত্রে প্রাধান্য দেয়া হয়, কারণ সবগুলো কাজ এক সাথে সম্পন্ন করতে ট্যাব বা মোবাইল ব্যবহার কিছুটা অস্বস্তিকর হতে পারে। 

এনজাইম টেলিমেডিসিন সার্ভিসে বিশেষ যা থাকছে –

  • ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার, ট্যাব অথবা মোবাইল ফোন থেকে সরাসরি রোগীর সাথে যুক্ত হবার ব্যবস্থা।
  • ইন্টারনেট সংযুক্ত অবস্থায় দেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময়ে চিকিৎসা পরামর্শ প্রদানের সুবিধা। 
  • রোগী দেখার জন্যে প্রস্তুত হয়ে Call Now বাটনে ক্লিক করলে, স্বয়ংক্রিয় ভাবে রোগীর মোবাইল নম্বরে এস.এম.এস এর মাধ্যমে কলে সংযুক্ত হবার লিংক পাঠানোর ব্যবস্থা।
  • রোগীর সাথে পরামর্শ পর্ব চলাকালীন সময়েই প্রেসক্রিপশন তৈরি করার সুবিধা। 
  • প্রয়োজন অনুযায়ী অডিও বা ভিডিও কল নির্বাচনের সুযোগ। 
  • প্রেসক্রিপশন লেখা সম্পন্ন হয়ে গেলে Done বাটনে ক্লিক করার মাধ্যমে রোগীর মোবাইল নম্বরে প্রেসক্রিপশন ডাউনলোডের পি.ডি.এফ লিংক পাঠিয়ে দেবার ব্যবস্থা।
ভিডিও কলের মাধ্যমে টেলিমেডিসিন স্বাস্থ্য সেবা প্রদানের ব্যবস্থা

অ্যাপয়েন্টমেন্ট ম্যানেজমেন্ট

এনজাইম অ্যাপয়েন্টমেন্ট ম্যানেজমেন্ট কী?

এতে থাকছে তারিখ, সময়, পরামর্শের ধরণ ইত্যাদি নির্বাচনের মাধ্যমে রোগীদের জন্যে অ্যাপয়েন্টমেন্ট প্রোফাইল তৈরি করার ব্যবস্থা। যা এনজাইম প্র্যাকটিস স্যুট অ্যাকাউন্ট থেকে প্রয়োজনে চিকিৎসকের সহকারী/সহযোগীরাও সম্পন্ন করতে পারবেন।

তাছাড়াও এনজাইমের সাব-ডোমেইনে ওয়েবসাইট তৈরি করে নিলে সরাসরি সেখান থেকেও রোগীরা ডাক্তারের ওয়েবসাইটে সরাসরি অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করতে পারবেন। 

এনজাইম অ্যাপয়েন্টমেন্ট ম্যানেজমেন্টে বিশেষ যা থাকছে –

  • তারিখ এবং সময়ের ভিত্তিতে অ্যাপয়েন্টমেন্ট তৈরি করার সুযোগ। 
  • অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ সফল ভাবে সম্পন্ন হলে স্বয়ংক্রিয় উপায়ে রোগীর মোবাইল নম্বরে নিশ্চিতকরণ এস.এম.এস পাঠানোর ব্যবস্থা। 
  • রোগীর নাম, মোবাইল নম্বর সহ পূর্ণ তথ্য-বিবরণী লেখার এবং সংরক্ষণের ব্যবস্থা। 
  • রোগীর স্বাস্থ্য সমস্যার ব্যাখ্যা লেখার জন্যে আলাদা স্থান। 
  • পরামর্শের ধরণ (ভিডিও কল, চেম্বার) , কোনো চিকিৎসকের একাধিক চেম্বার থাকলে-চেম্বার নির্বাচনের সুবিধা।  
  • পুর্ববর্তী এবং পরবর্তী যে কোনো সময়ের অ্যাপয়েন্টমেন্ট তালিকা দেখার ব্যবস্থা। 
  • এনজাইমের মাধ্যমে নিজস্ব ব্যাংক অ্যাকাউন্টে ভিজিটিং ফি গ্রহণের সুযোগ অথবা নিজস্ব মোবাইল ব্যাংকিং (বিকাশ, রকেট, নগদ ইত্যাদি) ব্যবহারের ব্যবস্থা।  
অ্যাপয়েন্টমেন্ট ম্যানেজমেন্ট

অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্স ম্যানেজার

এনজাইম প্র্যাকটিস স্যুটের প্রতিটি ডক্টরস অ্যাকাউন্ট থেকে একাধিক অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্স একাউন্ট তৈরি করার ব্যবস্থা রয়েছে। চিকিৎসক ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে বিশেষ অনুমতি প্রদানের মাধ্যমে আলাদা নাম এবং পাসওয়ার্ড যুক্ত অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্স অ্যাকাউন্ট চালু করতে পারবেন। 

এনজাইম অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্স ম্যানেজারে বিশেষ যা থাকছে –

  • যে কোনো সংখ্যক অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্স আইডি খোলার সুযোগ। 
  • সকল অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্স আইডির আলাদা নাম, পাসওয়ার্ড তৈরির ব্যবস্থা। 
  • প্রত্যেক অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্স আইডির এনজাইম প্র্যাকটিস স্যুটের কাজ আলাদা করে দেবার সুবিধা। 
  • এ সকল আইডি থেকে দিন-রাত যে কোনো সময় অ্যাপয়েন্টমেন্ট তৈরির করার সুযোগ। 
  • প্রয়োজনে চিকিৎসকের নির্দেশ অনুযায়ী প্রেসক্রিপশন টাইপ, সংরক্ষণ বা প্রিন্ট করতে পারার ব্যবস্থা। 
  • অ্যাসিস্ট্যান্ট ও অ্যাটেনডেন্সরা এনজাইম প্র্যাকটিস স্যুট থেকে পূর্বে সেবা নেয়া যে কোনো রোগীর তথ্য, প্রেসক্রিপশন, যোগাযোগের ঠিকানা খুঁজে নিতে পারবেন। 

এস.এম.এস নোটিফিকেশন 

এনজাইম প্র্যাকটিস স্যুটের প্রতিটি একাউন্টের সাথে সংযুক্ত থাকছে স্বয়ংক্রিয় ভাবে রোগীদের কাছে এস.এম.এস নোটিফিকেশন পাঠানোর ব্যবস্থা। বিশেষ ভাবে তৈরি করা এই ব্যবস্থা রোগীর কাছে ক্ষুদে বার্তার মাধ্যমে পৌঁছে দেবে আপনার কাঙ্ক্ষিত তথ্যটি। 

এনজাইম এস.এম.এস নোটিফিকেশনে বিশেষ যা থাকছে –

  • অ্যাপয়েন্টমেন্ট তৈরি সম্পন্ন হবার সাথে সাথে রোগীর মোবাইল নম্বরে এস.এম.এস নোটিফিকেশন পাঠানোর ব্যবস্থা। 
  • চিকিৎসক এনজাইম প্র্যাকটিস স্যুটের মাধ্যমে নির্দিষ্ট রোগীকে পরামর্শ দেবার জন্যে প্রস্তুত হয়ে Call Now বাটনে ক্লিক করলে, রোগীর মোবাইলে এস.এম.এসের মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবে সেই কলে যুক্ত হবার লিংক পৌঁছে যাবে। 
  • প্রেসক্রিপশন লেখা সম্পন্ন করার পর চিকিৎসক Done বাটনে ক্লিক করলে রোগীর মোবাইল নম্বরে প্রেসক্রিপশন ডাউনলোডের পি.ডি.এফ লিংক চলে যাবে। যেখান থেকে রোগী যখন খুশি যতবার খুশি প্রেসক্রিপশনটি ডাউনলোড করতে পারবেন। 
  • এনজাইম প্র্যাকটিস স্যুটের প্রতিটি প্যাকেজের সাথে নির্দিষ্ট পরিমাণে এস.এম.এস বান্ডিল সংযুক্ত থাকবে। এর অধিক পরিমাণ এস.এম.এসের জন্য আলাদা চার্জ প্রদান করতে হবে। 

পেশেন্ট ম্যানেজমেন্ট

এনজাইম প্র্যাকটিস স্যুটে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণের সময় রোগীর তথ্য ও স্বাস্থ্য সমস্যার বিবরণী সংগ্রহের ব্যবস্থা থাকছে। স্বাস্থ্যসেবা গ্রহণকারীদের পুর্বে প্রদান করা প্রতিটি প্রেসক্রিপশন স্বয়ংক্রিয় ভাবে সংরক্ষিত অবস্থায় থাকবে পেশেন্ট ম্যানেজমেন্ট মডিউলের মাধ্যমে। চিকিৎসকরা এনজাইম প্র্যাকটিস স্যুটের মাধ্যমে যে কোনো সময় শুধুমাত্র রোগীর নাম অথবা মোবাইল নম্বর লেখার মাধ্যমে পূর্বে প্রদান করা প্রেসক্রিপশন এবং অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত সকল তথ্য খুঁজে নিতে পারবেন সহজেই।

পেসেন্ট বিলিং 

এনজাইম প্র্যাকটিস স্যুটে থাকছে আমাদের ইন্ট্রিগ্রেটেড ব্যবস্থার মাধ্যমে ভিজিটিং ফি সংগ্রহের সুযোগ। আপনি চাইলে নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে আমাদের পেমেন্ট ব্যবস্থার সাথে যুক্ত হতে পারেন। সে ক্ষেত্রে আপনার সেবা গ্রহণকারী রোগীদের পেমেন্ট অনলাইনে প্রথমে এনজাইমে প্রেরিত হবে, তারপর সেটি আপনার প্রদান করা ব্যাংক একাউন্টে পাঠানোর ব্যবস্থা করা হবে। তবে মোবাইল ব্যাংকিং সেবা, যেমন – বিকাশ, রকেট, নগদ ইত্যাদি অ্যাকাউন্টের মাধ্যমে বা চেম্বারে সরাসরি ফী গ্রহণের ক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা নেই। 

পোর্টফলিও ওয়েবসাইট ক্রিয়েটর 

এনজাইম প্র্যাকটিস স্যুটে থাকছে চিকিৎসকদের জন্যে পোর্টফলিও ওয়েবসাইট তৈরির সুযোগ। এই প্রক্রিয়ায় ‘enzaime.com’ সাব ডোমেইনের আওতায় চিকিৎসকগণ নিজের ব্যক্তিগত ওয়েবসাইট নিজে থেকে তৈরি করে নিতে পারবেন। এই ওয়েবসাইটে যুক্ত করা যাবে নিজের শিক্ষা, কর্ম এবং গবেষণা বিষয়ক সব তথ্য, অ্যাপ্যেন্টমেন্ট ম্যানেজমেন্ট, অনলাইন পেমেন্ট ইত্যাদি ব্যবস্থা। 

মূল এই ফিচারগুলো ছাড়াও এনজাইম  প্র্যাকটিস স্যুটে রয়েছে আরো বেশ কিছু ফিচার যেগুলো আপনার কাজকে আরো সহজ করে দেবে। আপনি যদি চিকিৎসক হন এবং এনজাইম প্র্যাকটিস স্যুট ব্যবহারে আগ্রহী থাকেন তাহলে এ ব্যপারে বাস্তবিক ধারনা পেতে  রেজিস্ট্রেশন করুণ এখান থেকে।

কোন ফিচার বোঝার ক্ষেত্রে যে কোনো ধরনের সমস্যার সম্মুখীন হলে, এ বিষয়ে আরো বিস্তারিত জানতে চাইলে অথবা এনজাইম প্র্যাকটিস স্যুটের ব্যাপারে আপনার যে কোনো পরামর্শ থাকলে যোগাযোগ করুণ আমাদের সাথে। 

আমাদের ইমেইল করতে ক্লিক করুন এখানে। আমাদের সাপোর্ট সেন্টারের সাথে কথা বলতে যোগাযোগ করুণ আমারদের ওয়েবসাইটের চ্যাট বক্সে অথবা ফেসবুক পেজে। অথবা সরাসরি ফোন করতে পারেন + ০৯৬৩৯০০৬৬২২ নম্বরে।